Looking For Anything Specific?

ads header

Skype-এর Voice Translation সেবা

Skype-তে বন্ধুর সাথে কথা বলুন, আপনি বলবেন বাংলায়, কিন্তু সে শুনবে ইংলিশ কিংবা তার ভাষায়!
Skype


কেমন হবে যদি আপনার কথা অনুবাদ করে দেয় স্কাইপি। এই সুবিধাটা আপনিও পেতে পারেন। কারণ সম্প্রতি স্কাইপিতে রিয়াল টাইম ট্রান্সলেশন সুবিধা যুক্ত করল মাইক্রোসফট করপোরেশন। এ সুবিধাটি যুক্ত হবার ফলে ব্যবহারকারীদের আর বিদেশি ভাষার বন্ধুর সঙ্গে যোগাযোগ করতে সমস্যায় পড়তে হবে না। এ প্রান্তের বন্ধু নিজ ভাষায় যা বলবে Skype Translator তা অপর প্রান্তের বন্ধুর ভাষায় অনুবাদ করে দেবে।
বর্তমানে কেবল উইন্ডোজে স্কাইপি ব্যবহারকারীরা এই সুবিধাটি পাবেন ২০১৪ সালে এই যুগান্তকারী ফিচারটি বেটা হিসাবে প্রথম প্রকাশ করা হয়, আর সম্প্রতি সাধারন ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হল।
নতুন এই প্রযুক্তিটির সফলতার বিষয়ে বেশ আশাবাদী মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদাল বলেন, "ভাষাগত দূরত্ব বিদেশি বন্ধুদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে অনেক বড় বাধা। স্কাইপি ট্রান্সলেটর এ সমস্যা দূর করবে।"
এক যুগেরও বেশি সময় ধরে স্কাইপি মানুষকে যোগাযোগ সুবিধা দিয়ে আসছে। বর্তমানে সারা বিশ্বে Skype ব্যবহারকারীর সংখ্যা ৩০ কোটি।
স্কাইপি ট্রান্সলেটরের ফলে যোগাযোগের ক্ষেত্রে ভাষাগত যে সমস্যা আজও রয়ে গেছে তা অনেকটাই কেটে যাবে, এমনটাই মত প্রযুক্তি বিশেষজ্ঞদের।

Post a Comment

0 Comments